গাজীপুর সদরে বিএপির নেতা, অবৈধ অস্ত্রের ভয় দেখিয়ে জমি দখলের অভিযোগ উঠেছে


রুদ্রবাংলা প্রকাশের সময় : সেপ্টেম্বর ১২, ২০২৪, ২০:৪৬ /
গাজীপুর  সদরে বিএপির নেতা, অবৈধ অস্ত্রের ভয় দেখিয়ে জমি দখলের অভিযোগ উঠেছে

গাজীপুর প্রতিনিধিঃ এ্যানার্জি প্যাক লিঃ এর ফ্যাক্টরীর জুট এবং টিফিন ব্যবসার নগদ ৭০,০০,০০০/- (সত্তুর লক্ষ) টাকা নেওয়ার বিনিময়ে। এই জমি দখল করে দেয় বলে অভিযোগ করেন।

অভিযোগে বলা হয়,
আমি শিকদার মোজাফফর আহমেদ (৬৪), পিতামৃত- মোস্তাকুর রহমান সিকদার, মাতামৃত- বেগম আছিয়া আক্তার, বাসা/হোল্ডিং-২১. আম/রাস্তা-০৫, পিসি কালচার, হাউজিং- মোহম্মাদপুর-১২০৭, খানা- আদাবর, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, ঢাকা, জাতীয় পরিচয় পত্র নং- ৩২৯৫১৬৮৩৪৩। এই মর্মে অভিযোগ করিতেছি যে, আমার দীর্ঘদিন যাবৎ জয়দেবপুর থানাধীন ২নং বোকরান মনিপুর মৌজাস্থিত মনিপুর সাফিনে সিএস ৩৩. এসএ ১৭৭, আরএস ১১৭নং খতিয়ানে সিএস ও এসএ ২৪২, আরএস ৬৯২, ৬৯৩, ৬৯৪, ৭০০নং দাগে মোট জমি ১০৩৯ শতাংশ জোত জমিতে আমরা ভিন্ন ভিন্ন দলিল মূলে মালিক হইয়া একাধিক দলিল মূলে ৬১৯ শতাংশ জমি একাধিক ব্যক্তির নিকট হস্তান্তর করে অবশিষ্ট ৪১৯ শতাংশ জমি বিগত ৪৫ বৎসর যাবৎ শান্তিপূর্ণ ভাবে ভোগ দখলে থাকাবস্থায় এবং আমরা ভাইবোন সবাই আমেরিকান প্রবাসী হওয়ায় সম্প্রতি জায়গা-সম্পত্তির মূল্য বহুগুণ বাড়িয়া যাওয়াতে এ্যানার্জি প্যাক লিঃ, সাং- মনিপুর, থানা- জয়দেবপুর, জেলা- গাজীপুরগং আর্থিক ভাবে লাভবান হওয়ার আশায় বর্ণিত জায়গা-সম্পত্তি অবৈধ ভাবে জবর দখলের সড়যন্ত্র করিয়া আমাদের সহিত বিরোধ করিতে থাকে,একপর্যায়ে প্রশাসনিক সাহায্যে উভয়পক্ষ মিলে জমির সীমানা নির্ধারণ করে যার যার অবস্থানে বজায় থাকি। এমতাবস্থায় গত ইং /২৮/০৭/২০২৪ তারিখ আমার ভাই বোন আমেরিকায় অবস্থান করার সুবাদে রাত অনুমান ১১.৪৫ ঘটিকার সময় সারাদেশে চলমান অস্থিতিশীল পরিস্থিতিতে এ্যানার্জি প্যাক লিঃ এর ফ্যাক্টরীর জুট এবং টিফিন ব্যবসার নগদ ৭০,০০,০০০/- (সত্তুর লক্ষ) টাকা নেওয়ার বিনিময়ে প্রিমিও সুপার ২০২৪ এর মডেল প্রাইভেটকার নেওয়ার প্রতিশ্রুতিতে আমাদের জায়গা জমি অবৈধভাবে দখল করে দেওয়ার প্রতিশ্রুতিতে স্থানীয় ভাওয়াল গড় ইউনিয়নের বিএনপির পদায়নধারী নেতা অবৈধ অস্ত্রধারী ১। মোঃ মোতালেব হাজী (৫৭), পিতা- মৃত কাজিম উদ্দিন, স্থানীয় গ্রাম সরকার বিষয়ক সম্পাদক, গাজীপুর সদর (উপজেলা বিএনপি সদস্য ভাওয়ালগড় ইউনিয়ন), ২। মোঃ শাহজালাল (৩৭), পদবী যুগ্ম সম্পাদক, ভাওয়াল গড় ইউনিয়ন বিএনপি, সাধারণ সম্পাদক, বিএনপি, ৬নং ওয়ার্ড, ৩। আমির হোসেন (রিপন) (৩০), পদবী- যুগ্ম আহব্বায়ক, ভাওয়ালগড় ইউনিয়ন (যুবদল), উভয় পিতা- মোঃ মোতালেব হাজী, সর্ব সাং- মনিপুর বাজার, থানা- জয়দেবপুর, জেলা- গাজীপুরগণ সহ আরো তাদের ছত্রছায়ায় ২৫/৩০ জন অজ্ঞাতনামা লোকজন সহ অবৈধ অস্ত্র ও দেশীয় বিভিন্ন অস্ত্রেসস্ত্রে সজ্জিত হইয়া আমার জমি জবর দখলের উদ্দেশ্যে জমিতে অনধিকার প্রবেশ করত। জমির চারিপাশে টিনের বেড়া স্থাপন করে। পরবর্তীতে বিএনপির নেতারা টিনের বাউন্ডারীর অভ্যন্তরে জমির সীমানার চারিপাশে অন্যায় ও অবৈধ ভাবে আরসিসি বাউন্ডারী ওয়াল নির্মাণ কাজ করিতে থাকে। এমতাবস্থায় আমি ৫/০৮/২০২৪ ইং তারিখ থেকে বাংলাদেশে অবস্থান করার সুবাদে আমি খবর পাইয়া ঘটনাস্থলে যাইয়া বাঁধা দিলে বিএনপি নেতারা আমাদের হুমকি দিয়ে অশোভন আচরণ করত। আমাকে মারধর করিতে উদ্যত হয় এবং প্রাণনাশ সহ বিভিন্ন রকম ভয়-ভীতি ও হুমকি দিয়া আমাকে তাড়াইয়া দেয়। উক্ত সময় বিএনপি নামধারী নেতারা আমাকে আরো হুমকি প্রদান করে যে, প্রয়োজনে আমাদের বিরুদ্ধে বিভিন্ন মিথ্যা মামলা দিয়া হয়রানি করিবে। অত্র বিষয়টি স্থানীয় জনৈকঃ (১) আল আমিন হোসেন, (২) মোরশেদ আলম, (৩) আবু জাফর সহ অনেকেই অবগত রহিয়াছেন। অত্র বিষয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের জানাইয়া এবং আলাপ-আলোচনা ও পরামর্শ করিয়া অত্র অভিযোগ দায়ের করি।
বরাবর কোম্পানী কমান্ডার ব‍্যাব-০১, পোড়াবাড়ী, গাজীপুরে লিখিত অভিযোগ দায়ের করেন। ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মহাসচিব বরাবর ও জেলা বিএনপি বরাবর অভিযোগ দায়ের করেন।

এব্যাপারে হাজী মোহাম্মদ আবদুল মোতালেবের সাথে, মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও যোগাযোগ করা সম্ভব হয়নি ।