আন্তরিকতার সঙ্গে জনপ্রতিনিধিদের কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর


রুদ্রবাংলা প্রকাশের সময় : এপ্রিল ৪, ২০২৪, ১৪:০৩ /
আন্তরিকতার সঙ্গে জনপ্রতিনিধিদের কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর

জনগণের কল্যাণে স্থানীয় সরকারি প্রতিষ্ঠানগুলোর জনপ্রতিনিধিদের সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ‘কোনোভাবেই জনগণের আস্থা ও বিশ্বাস হারাবেন না। তাই জনগণের পাশে দাঁড়িয়ে তাদের জন্য কাজ করুন।’

বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়ের শাপলা হলে কুমিল্লা ও ময়মনসিংহ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র এবং ময়মনসিংহ সিটি করপোরেশনের ৫টি জেলা পরিষদের চেয়ারম্যান ও কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠানে এ কথা বলেন।

তিনি বলেন, তার সরকার দেশের প্রতিটি এলাকার উন্নয়ন করেছে এবং উন্নয়ন কর্মকাণ্ডের কেন্দ্রবিন্দুতে রয়েছে তৃণমূল জনগণ।

শেখ হাসিনা বলেন, ‘প্রতিটি গ্রাম একেকটি জনপদে রূপান্তরিত হবে। এরই মধ্যে আমূল পরিবর্তন এসেছে, যা আপনারা দেখতে পাচ্ছেন।’

প্রধানমন্ত্রী জনপ্রতিনিধিদের প্রতি জনগণকে দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করে বর্তমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে কাজ করার আহ্বান জানান।

তিনি বলেন, বাংলাদেশ অবশেষে ২০২৬ সালে উন্নয়নশীল দেশ হিসেবে উত্তরণ লাভ করবে।

শেখ হাসিনা বলেন, ‘এ প্রেক্ষাপটে জনগণের আর্থ-সামাজিক উন্নয়নের বর্তমান ধারা অব্যাহত রাখতে আপনাদেরকে আন্তরিকতার সঙ্গে জনগণের পাশে দাঁড়ানো, তাদের সেবা করার দায়িত্ব পালন করতে কাজ করার আহ্বান জানাচ্ছি।’

এর আগে প্রধানমন্ত্রী কুমিল্লা সিটি করপোরেশনের প্রথম নারী মেয়র তাহসিন বাহার সূচনা এবং ময়মনসিংহ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র ইকরামুল হক টিটুকে শপথ বাক্য পাঠ করান।

একই অনুষ্ঠানে কুড়িগ্রামের আ ন ম ওবায়দুর রহমান, ঠাকুরগাঁওয়ের আব্দুল মজিদ, সিরাজগঞ্জের শামীম তালুকদার, ব্রাহ্মণবাড়িয়ার বিল্লাল মিয়া ও হবিগঞ্জের আলেয়া আক্তারকেও শপথ পাঠ করান প্রধানমন্ত্রী।

পরে একই স্থানে শপথ নেন ময়মনসিংহ সিটি করপোরেশনের সাধারণ ওয়ার্ডের নবনির্বাচিত ৪৪ জন কাউন্সিলর ও সংরক্ষিত আসনের নারী কাউন্সিলররা।

কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

শপথ অনুষ্ঠান পরিচালনা করেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহাম্মদ ইব্রাহিম।